রিটার্ন, রিফান্ড ও পরিবর্তন নীতি

 

রিটার্ন 

১. কাস্টমার প্রোডাক্ট গ্রহণের সময় পার্সেল খুলে প্রোডাক্ট চেক করে নিতে পারবেন। পছন্দ না হলে কোনো শর্ত ছাড়াই ডেলিভারি ম্যানের কাছে প্রোডাক্ট ফেরত দিতে পারবেন। এই ক্ষেত্রে কাস্টমারকে কোনো ডেলিভারি চার্জ প্রদান করতে হবে না।

২. প্রোডাক্ট ডেলিভারির তারিখ থেকে সর্বোচ্চ ৯০ দিনের মধ্যে ভেনাসের যেকোনো অব্যবহৃত প্রোডাক্ট রিটার্ন করে উক্ত প্রোডাক্টের ক্রয়মূল্য ফেরত নেওয়ার সুযোগ রয়েছে। সেক্ষেত্রে পণ্যটি অবশ্যই অপরিবর্তিত, ব্যবহারবিহীন এবং আনকোরা অবস্থায় থাকতে হবে। পণ্যটি মূল প্যাকেজিংয়ে ফেরত দিতে হবে এবং পণ্যটি ভেনাসের অফিসিয়াল ওয়েবসাইট “venus.com.bd” বা ফেইসবুক পেইজ “Venus” থেকে অর্ডার করতে হবে।

৩. রিটার্ন প্রোডাক্টের মূল্য ৪০০ টাকা বা তার বেশি হলে প্রোডাক্ট রিটার্নের সকল ডেলিভারি চার্জ ভেনাস বহন করবে। রিটার্ন প্রোডাক্টের মূল্য ৪০০ টাকার কম হলে রিটার্ন ডেলিভারি চার্জ কাস্টমারকে প্রদান করতে হবে।

৪. ত্রুটিপূর্ণ, ক্ষতিগ্রস্ত বা ভুল পণ্যের ক্ষেত্রে ভেনাস কোন শিপিং চার্জ ছাড়াই প্রোডাক্ট রিটার্ন গ্রহণ করবে। তবে কাস্টমারকে প্রোডাক্ট গ্রহণের ২৪ ঘণ্টার মধ্যে এ বিষয়ে ভেনাসের সাপোর্ট টিমকেে উক্ত বিষয়ে জানাতে হবে। রিটার্নের জন্য support@venus.com.bd ই-মেইল বা ০১৮৬৩৩৩৩৩৩৩ নম্বরে যোগাযোগ করতে হবে।

পরিবর্তন

১. ডেলিভারির তারিখ থেকে সর্বোচ্চ ৯০ দিনের মধ্যে ভেনাসের সকল প্রোডাক্ট এক্সচেঞ্জের সুযোগ রয়েছে। সেক্ষেত্রে পণ্যটি অবশ্যই অপরিবর্তিত, ব্যবহারবিহীন এবং আনকোরা অবস্থায় থাকতে হবে এবং পণ্যটি অবশ্যই মূল প্যাকেজিংয়ে ফেরত দিতে হবে।

২. এক্সচেঞ্জের জন্য প্রোডাক্টের মূল্য ৪০০ টাকা বা তার বেশি হতে হবে। ঢাকা সিটিতে প্রোডাক্ট এক্সচেঞ্জের সকল ডেলিভারি চার্জ ভেনাস বহন করবে। ঢাকা সিটির বাইরে হলে প্রোডাক্ট পিকআপ ও শিপিং চার্জ বাবদ কাস্টমারকে ৫০ টাকা প্রদান করতে হবে।

রিফান্ড 

১.ফেরতকৃত পণ্য ওয়ার হাউজে পরীক্ষা করার পর ৩-১০ কর্মদিবসের মধ্যে রিফান্ড প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

২. রিফান্ড মূল পেমেন্ট পদ্ধতিতে ফেরত দেওয়া হবে। কিংবা আলোচনা সাপেক্ষে কাস্টমারের সুবিধাজনক উপায়ে রিফান্ড করা হবে।

৩. ত্রুটিপূর্ণ, ক্ষতিগ্রস্ত বা ভুল পণ্যের ক্ষেত্রে ভেনাস রিটার্ন শিপিং খরচ বহন করবে এবং সম্পূর্ণ রিফান্ড প্রদান করবে।

৪. ৯০ দিনের মধ্যে রিটার্নের ক্ষেত্রে প্রোডাক্টের মূল্য ৪০০ টাকার কম হলে শিপিং চার্জ ছাড়া অবশিষ্ট অংশ রিফান্ড করা হবে।

৫. রিফান্ডে শিপিং চার্জ অন্তর্ভুক্ত নয় (যতক্ষণ না আমাদের ভুলের কারণে রিটার্ন করা হয়)।

৬. লেনদেনের কিছু চার্জ ফেরতযোগ্য নাও হতে পারে, যা কুরিয়ার সার্ভিস, পেমেন্ট গেটওয়ে বা আর্থিক প্রতিষ্ঠান দ্বারা নির্ধারিত হয়।

যোগাযোগ করুন

এক্সচেঞ্জ, রিটার্ন বা রিফান্ড  সংক্রান্ত কোনো প্রশ্ন বা সহায়তার জন্য আমাদের সাথে যোগাযোগ করুন: ই-মেইল support@venus.com.bd বা ফোন ০১৮৬৩৩৩৩৩৩৩

Exchange, Return & Refund Policy

 

Return 

1. Customers can open the parcel and inspect the product upon delivery. If unsatisfied, they can return the product to the delivery personnel immediately without any conditions. In this case, the customer will not be charged any delivery fees.

2. Customers can return any Venus product within a maximum of 90 days from the delivery date and receive a refund for the purchase price. The product must be in its original, unused, and unaltered condition and must be returned in its original packaging. The product must have been ordered from Venus’s official website [venus.com.bd](http://venus.com.bd) or the Facebook page “Venus.”

3. For products priced at 400 taka or more, Venus will cover all return delivery charges. For products priced below 400 taka, the customer will need to pay the return delivery charges.

4. In the case of defective, damaged, or incorrect products, Venus will accept returns without any shipping charges. However, the customer must inform Venus’s support team within 24 hours of receiving the product. For returns, contact the customer support team at support@venus.com.bd or call 01863333333.

 

Exchange 

1. Customers have the opportunity to exchange any Venus product within a maximum of 90 days from the delivery date. In such cases, the product must be in its original, unused, and unaltered condition, and it must be returned in its original packaging.

2. The product’s value must be 400 taka or more to be eligible for exchange. In Dhaka city, Venus will bear all delivery charges for product exchanges. Outside Dhaka city, customers will need to pay 50 taka for pickup and shipping charges.

 

Refund 

1. Refunds will be processed within 3-10 working days after the returned product is inspected at the warehouse.

2. Refunds will be issued through the original payment method or, upon discussion, in a manner convenient for the customer.

3. For defective, damaged, or incorrect products, Venus will cover the return shipping costs and provide a full refund.

4. For returns within 90 days, if the product’s value is less than 400 taka, the refund will exclude shipping charges.

5. Shipping charges are not included in the refund (unless the return is due to an error on our part).

6. Some transaction charges may not be refundable, as determined by the courier service, payment gateway, or financial institution.

Contact Us

For any questions or assistance regarding exchanges, returns, or refunds, please contact us at:
Email: support@venus.com.bd
Phone: 01863333333